করোনা: রাজারবাগ-যাত্রাবাড়ী-লালবাগের পরিস্থিতি ভয়াবহ

ঢাকায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। সবচেয়ে ভয়াবহ অবস্থা বিরাজ করছে রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, কাকরাইল

২২

রাজধানী ঢাকায় নভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা অন্যান্য স্থানের তুলনায় দিনদিন বেড়েই চলেছে। আর সবচেয়ে ভয়াবহ অবস্থা বিরাজ করছে রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, কাকরাইল এলাকায়। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) দেওয়া তালিকা পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে।

- Advertisement -

বুধবার (২৯ এপ্রিল) প্রকাশিত তালিকায় বলা হয়েছে, রাজারবাগে এ পর্যন্ত ১৩০জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। যাত্রাবাড়ীতে ৭৭জন, লালবাগে ৭৬ জন এবং কাকরাইলে ৭৪ জন শনাক্ত হয়েছে।

এরপরেই রয়েছে মোহাম্মদপুর। এখানে ৬৫ জন শনাক্ত হয়েছে। পঞ্চাশের ঊর্ধ্বে আক্রান্ত রয়েছে কয়েকটি এলাকায়। এরমধ্যে মহাখালীতে ৫৯ জন, উত্তরায় ৫৫ জন, বংশালে ৫২ জন আক্রান্ত ব্যক্তি রয়েছেন।

শাহবাগে শনাক্ত হয়েছে ৪৯ জন। ত্রিশের উপরেও আক্রান্ত ব্যক্তি রয়েছে কয়েকটি এলাকায়। এগুলোর মধ্যে ওয়ারিতে ৩৯ জন, মিটফোর্ডে ৩৮ জন, মিরপুর ১৪ নম্বরে ৩৭ জন, ধানমণ্ডিতে ৩৭ জন, মগবাজারে ৩৬ জন, চকবাজারে ৩২ জন ও স্বামীবাগে ৩১ জন আক্রান্ত হয়েছেন।

রাজধানীর অভিজাত এলাকা হিসেবে খ্যাত বারিধারায় সাতজন, বনানী সাতজন ও গুলশানে ২৫ জন আক্রান্ত হয়েছে বলে শনাক্ত করেছে আইইডিসিআর।

সারাদেশে মোট রোগী শনাক্ত হয়েছে সাত হাজার ১০৩ জন। এরমধ্যে ঢাকা সিটিতেই আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪২৩ জন, যা মোট আক্রান্তের ৫৪ দশমিক ৭৩ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৬৩ জন। আর প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১৫০ জন।

এই বিভাগের আরও সংবাদ