রণবীরের ‘৮৩’ অনলাইনে মুক্তি পাচ্ছে না

করোনা ভাইরাসেরে কারণে বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহ বন্ধ। ফলে মুক্তি পাচ্ছে না কোনো সিনেমা। ভারতেও একই অবস্থা। যে কারণে বেশকিছু আলোচিত বলিউড সিনেমার মুক্তি পিছিয়ে গেছে।

৩৯

করোনা ভাইরাসেরে কারণে বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহ বন্ধ। ফলে মুক্তি পাচ্ছে না কোনো সিনেমা। ভারতেও একই অবস্থা। যে কারণে বেশকিছু আলোচিত বলিউড সিনেমার মুক্তি পিছিয়ে গেছে। সে তালিকায় রয়েছে অক্ষয় কুমারের ‘সূর্যবংশী’ এবং রণবীর সিংয়ের ‘৮৩’র মতো আলোচিত সিনেমা।

গত ১০ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল ১৯৮৩ সালে ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয় নিয়ে তৈরি সিনেমা ‘৮৩’। কিন্তু কোভিড-১৯’র কারণে এটি আপাতত মুক্তি পাচ্ছে না। তবে সম্প্রতি বলিউড পাড়ায় গুঞ্জন, অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মে নাকি মুক্তি পেতে পারে সিনেমাটি। তবে বিষয়টি একেবারে উড়িয়ে দিয়েছেন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান রিলায়েন্স এন্টারটেইনমেন্ট।

- Advertisement -

রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সিইও শিবাশিস সরকার ভারতীয় সংবাদসংস্থাকে বলেন, আমরা আরও কয়েক মাস অপেক্ষা করবো বলে সিদ্ধান্ত নিয়েছি। তবে ‘৮৩’ প্রেক্ষাগৃহেই মুক্তি পাবে। যদি ৬ মাস বা ৯ মাস পরে দেখা যায় যে পরিস্থিতি আরও খারাপের দিকে গিয়েছে, তখন আমরা আবার ভেবে দেখতে পারি। কিন্তু এখন এত তাড়া নেই। অনেকেই আমাদের প্রজেক্ট নিয়ে আগ্রহ দেখিয়েছে, কিন্তু আমরা এখনই ডিজিটাল রিলিজ নিয়ে কোনও আলোচনায় রাজি নই।

তিনি আরো জানান, ‘৮৩’র ভিএফএক্স ও পোস্ট প্রোডাকশনের কাজ এখনও বাকি আছে। বর্তমানে সে কাজই করা হচ্ছে।

১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে ভারত বিশ্বকাপ জিতেছিল। প্রথম বিশ্বকাপ জয়ের কাহিনি তুলে ধরা হচ্ছে কবির খান পরিচালিত সিনেমা ‘৮৩’-তে। সিনেমাটিতে কপিল দেবের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে বলিউড অভিনেত্রী ও রণবীরের স্ত্রী দীপিকা পাড়ুকোনকে।

এই বিভাগের আরও সংবাদ