স্বাস্থ্যকর্মীদের ১ হাজার পিপিই কিট দিচ্ছেন বিদ্যা বালান

করোনা মোকাবিলায় বলিউড তারকারা একের পর এক এগিয়ে আসছেন। শাহরুখ খান, সালমান খান, অক্ষয় কুমারদের সঙ্গে এবার যোগ দিলেন ‘মিশন মঙ্গল’খ্যাত অভিনেত্রী বিদ্যা বালান।

৩৩

করোনার বিরুদ্ধে যুদ্ধে সম্মুখসমরে লড়াই করেন স্বাস্থ্যকর্মীরা। এজন্য তাদের সুরক্ষার ব্যাপারটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিবেচনা করছেন বিদ্যা বালান। তাই তাদের পাশেই দাঁড়াচ্ছেন তিনি। ইতোমধ্যে স্বাস্থ্যকর্মীদের ১ হাজার পিপিই কিট দেবেন বলে ঘোষণা দিয়েছেন বিদ্যা।

ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে বিদ্যা বালান তার ভাবনার কথা শেয়ার করেছেন সবার সঙ্গে। ভিডিওতে তিনি বলেন, সীমান্তে যেভাবে জওয়ানরা আমাদের রক্ষা করেন, ঠিক সেভাবেই কোভিড-১৯’র বিরুদ্ধে যুদ্ধে আমাদের রক্ষার দায়িত্ব তুলে নিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। সীমান্তের সৈন্যদের মতো তাদেরও প্রয়োজন কিছু সরঞ্জামের, প্রয়োজন পিপিই কিটের। অথচ আমাদের এখন সেটারই অভাব।

- Advertisement -

বিদ্যা বলেন, দেশের চিকিৎসক, নার্স এবং ওয়ার্ডবয়রা প্রতিদিন করোনা রোগীদের সঙ্গে সরাসরি সংস্পর্শে আসছেন। যদি একজন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হন, বাকিদের ২ থেকে ৩ সপ্তাহ কোয়ারেন্টিনে পাঠিয়ে দেওয়া হচ্ছে। ফলে হাসপাতালগুলি সর্বশক্তি দিয়ে কাজ করতে পারছে না।

এই কারণেই তিনি ব্যক্তিগতভাবে ১ হাজার জন স্বাস্থ্যকর্মীকে পিপিই কিট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে এখানেই শেষ নয়।

বিদ্যা সবার কাছে আবেদন করেন, সবাই মিলিতভাবে যেন আরও ১ হাজার পিপিই কিট স্বাস্থ্যকর্মীদের দেওয়ার ক্ষেত্রে তাকে সাহায্য করেন। সেক্ষেত্রে বিদ্যা নিজে তাকে ব্যক্তিগত ভিডিও বার্তায় শুভেচ্ছা জানাবেন।

বিদ্যা সবশেষে বলেন, আপনার দেওয়া পিপিই কিট অনেক জীবন বাঁচাতে পারে। যেভাবে আমরা দেশের সেনাকে সমর্থন করি, আমাদের এই পরিস্থিতিতে দেশের স্বাস্থ্যকর্মীদেরও সাহায্য করা দরকার।

এই বিভাগের আরও সংবাদ